স্মার্ট ডোর লক কি প্রয়োজনীয়তা নাকি বিলাসীতা?

বাইরে থেকে বাসায় এসেই সুমনের মেজাজ খারাপ হয়ে গেলো। পকেট হাতড়ে ঘরে ঢোকার চাবি কিছুতেই খুঁজে পেলো না। আজও চাবি নিতে ভুলে গেছে। ড্রয়ারেই রয়ে গেছে চাবিটা। বড় ভাই রাকিবকে ফোন দিলো সে। রাকিবের বাসায় আসতে আরও আধা ঘন্টা লাগবে, অগত্যা এই সময়টুকু অপেক্ষা করা ছাড়া আর কোন উপায় নেই।

অনন্যার ভার্সিটির শেষ ক্লাসটি আজ বাতিল হল। তাই আগে আগে বাসায় চলে আসলো। কিন্তু বাসার দরজার ঝুলছে তালা। বাসার সদর দরজার ২টিই মাত্র চাবি। একটি মা এবং অন্যটি ছোট ভাইয়ের কাছে থাকে। মা এখনো অফিস থেকে ফেরেনি আর ছোট ভাইও কোচিংয়ে। বাধ্য হয়ে পাশের আন্টির বাসায় ১ ঘন্টা অপেক্ষা করতে হল ঘরে ঢোকার জন্য।

ভীড়ের মধ্যে শফিকের মানিব্যাগ পকেটমার হয়ে গেছে। কিন্তু তাতে শফিকের তেমন দুঃখ নেই। পুরোনো মানিব্যাগে মাত্র ২০০ টাকা ছিল। কিন্তু দুশ্চিন্তা হচ্ছে মানিব্যাগে থাকা ঘরে ঢোকার একমাত্র চাবিটার জন্য। এখন সে রাস্তায় রাস্তায় ঘুরছে তালা-চাবির মিস্ত্রীর খোঁজে।

বাসার দরজার সামনে তিথি দাঁড়িয়ে কলিংবেল বাজাচ্ছে প্রায় ২০ মিনিট ধরে। মা দরজা খুলছে না। বারবার ফোন করলেও কল রিসিভ হচ্ছে না। বুকটা কেঁপে উঠলো ভয়ে। বেশ কয়েকদিন ধরেই মায়ের শরীরটা ভালো নেই। কোন অঘটন ঘটলো না তো?

কিন্তু সমাধান কি?

এরকম ঘটনার সাথে আমরা কম-বেশি সবাই পরিচিত। খুব কম মানুষই আছেন যে দরজা খোলা নিয়ে কয়েকবার অন্তত জীবনে ঝামেলায় পরেননি। একটি স্মার্ট ডোর লকের অসংখ্য ভালো ভালো ফিচার থাকতে পারে, কিন্তু সেগুলো যদি সত্যিকার অর্থে আপনার জীবনকে সহজ না করতে পারে, তাহলে এতো এতো ফিচারের কোন মূল্য আপনার কাছে থাকবে না এটাই স্বাভাবিক। বাইরে থেকে আপনি যখন বাসায় আসেন, তখন যদি আপনার ফেস দেখেই বা ফিঙ্গারপ্রিন্ট, পাসওয়ার্ড, NFC কার্ড, কিংবা মোবাইল অ্যাপের মাধ্যমে দরজার লক খুলে যেত তাহলে কি সুবিধাই না হত? শুধু যে তাতে চাবির ঝামেলা এড়ানো যেত তা হয়, সময়ও বাঁচতো এবং অন্য মানুষের প্রতি নির্ভরশীলতাও কমতো। এছাড়াও ট্রেডিশনাল চাবি দিয়ে খোলার সুযোগও তো থাকছেই স্মার্ট ডোর লকে। তাই বাসায় কেউ যদি স্মার্ট ব্যাপার-স্যাপারে অভ্যস্ত হতে না চান, তারাও আগের মতই দরজা খুলতে পারবেন স্মার্ট ডোর লক ব্যবহার করে।

এছাড়াও দরজা কে কখন কিভাবে খুললো সে সম্পর্কে বিস্তারিত লগও পাওয়া যায় মোবাইল অ্যাপের মাধ্যমে। হঠাৎ জরুরি অতিথি চলে আসলে মোবাইল অ্যাপের মাধ্যমে ওয়ান টাইম পাসওয়ার্ড তৈরি করে বা কলিংবেল প্রেস করে আনলক রিকোয়েস্ট করলে মোবাইল অ্যাপ থেকে দরজা আনলক করে দিতে পারবেন। এছাড়াও লকের ক্যামেরার মাধ্যমে দরজার সামনে কে আছে তাকে দেখা এবং কথাও বলার সুযোগও রয়েছে বেশ কিছু ডোর লকগুলোতে। বাসা সাজানোর জন্য, নিজেদের আরামের এবং অতিথিদের কাছে ঘরকে আকর্ষণীয় করার জন্য আমরা কত টাকা খরচ করে কত ধরনের আসবাবপত্র এবং পণ্যই না কিনি। স্মার্ট ডোর লক আপনার সদর দরজায় থাকলে যে কোন অতিথির কাছে আপনার বাসাকে আরও আকর্ষণীয় করে তুলবে এবং আপনার রুচির পরিচায়ক হবে।

প্রয়োজন নাকি বিলাসিতা?

আমরা যখন স্মার্ট ডোর লকের কথা ভাবি, অনেকেই ব্যাপারটি ভাবি যে এসব বিলাসিতার কি দরকার, বা স্মার্ট প্রোডাক্টের নানান স্মার্ট ঝামেলা। কিন্তু বিখ্যাত ব্র্যান্ডের স্মার্ট ডোর লক মাত্র ৮,৯৯৯ টাকা থেকে শুরু করে ৬৫,০০০ টাকা পর্যন্ত স্মার্টলাইফে পাওয়া যাচ্ছে। তাই স্মার্ট ডোর লককে এখন আর বিলাসিতা ভাবার কোন সুযোগই নেই। তাই আপনার বাজেট এবং আপনি যেরকম চান, সব ধরনের সেরা কোয়ালিটির ডোর লক আপনি পেয়ে যাবেন স্মার্টলাইফ থেকে। আর স্মার্টলাইফের দক্ষ ইন্সটলেশন টিম আপনার বাসার দরজায় সঠিকভাবে ডোর লকটি ইন্সটলও করে দিতে পারবে এবং আপনাকে এর পরিপূর্ণ ব্যবহারবিধি শিখিয়ে দিবে, তাই আপনি থাকবেন একদম নিশ্চিন্ত। এছাড়াও স্মার্টলাইফের সবগুলো স্মার্ট ডোর লকে রয়েছে ১ বছর রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি এবং ৩ বছরের সার্ভিস ওয়ারেন্টি, তাই আফটার সেলস সার্ভিস নিয়ে আপনার একদমই চিন্তা করতে হবে না।

কেনার আগে এক্সপেরিয়েন্স করুন

স্মার্টলাইফের আউটলেটে সবগুলো ডোর লকের ডিসপ্লে রয়েছে। আপনি আমাদের আউটলেট ভিজিট করে সবগুলো ডোর লক ব্যবহার করে দেখতে পারবেন আপনার বাসার জন্য কোন ডোর লকটি সেরা হবে। এছাড়াও হোম বা অফিস অটোমেশন করার জন্য অন্যান্য সব ধরনের স্মার্ট ডিভাইসও আপনি এক্সপেরিয়েন্স করতে পারবেন আমাদের আউটলেট থেকে। তাই আমন্ত্রণ থাকলো আমাদের আউটলেট ভিজিট করার।

আউটলেটের ঠিকানা:
স্মার্টলাইফ টেকনোলজি লিমিটেড
১৮৩ গ্রীন রোড, ধানমণ্ডি, ২য় তলা, ঢাকা ১২০৫
হটলাইন: 09613-070809

আমাদের আউটলেট সপ্তাহের প্রতি শনি থেকে বৃহস্পতিবার সকাল ১০:০০ থেকে সন্ধ্যা ০৬:০০ টা পর্যন্ত খোলা থাকে আপনাদের জন্য। আপনার জন্য আমন্ত্রণ থাকলো। স্মার্ট ডোর লক বা হোম অটোমেশন সম্পর্কে যেকোনো প্রশ্ন থাকলে আপনি নির্দ্বিধায় আমাদের হটলাইন নম্বর 09613-070809 নম্বরে ফোন করতে পারেন, কিংবা আমাদের ফেইসবুক পেইজে মেসেজ করতে পারেন। স্মার্টলাইফ টিম আপনার যেকোনো অটোমেশন সম্পর্কিত সমস্যার সমাধান প্রদানের জন্য আপনার পাশে রয়েছে।